ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নলছিটিতে ভূয়া তথ্য তথ্যদাতাকে ১০ হাজার টাকা জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি: 

প্রকাশিত : ২২:১২, ২৩ এপ্রিল ২০২১

ঝালকাঠির নলছিটিতে বাল্য বিবাহের ভূয়া তথ্য দিয়ে প্রশাসনকে হয়রানির করার অপরাধে তথ্যদাতাকে ১০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ২৩ এপ্রিল শুক্রবার বিকেলে এ জরিমানার দন্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার।  

জানা গেছে উপজেলার কাপরকাঠি গ্রামে শুকরঞ্জন হাওলাদারের বাড়ীতে বাল্য বিবাহের আয়োজন করা হয়েছে মর্মে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন একই এলাকার শিশির চন্দ্র হাওলাদার নামে এক যুবক। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত সরোজমিন অভিযান চালিয়ে ঘটনাস্থলে তার দেয়া তথ্যের কোন সত্যতা পাওযা যায়নি। এঅবস্থায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে একই কালাচাঁন চন্দ্র হাওলাদারের পুত্র ও ভূয়া তথ্যদাতা শিশির চন্দ্র হাওলাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন, শুক্রবার বিকেলে আমাকে বাল্য বিবাহ আয়োজনের তথ্য দেয়া হলে বিষয়টির গুরুত্ব বিবেচনায় ঘটনাস্থলে যাই। কিন্তু সেখানে গিয়ে কোন বিয়ের আয়োজনের সত্যতা পাওয়া যায়নি ও স্থানীয়রাও বিয়ের আয়োজন হচ্ছে এরকম কোন তথ্য জানতো না বলে স্বাক্ষ্য প্রদান করেন।

জানা যায়, প্রশাসনকে ভূয়া তথ্য দিয়ে হয়রানিকারী শিশির চন্দ্র হাওলাদারের সাথে শুক রঞ্জন হাওলাদারের পুরনো পারিবারিক বিরোধ রয়েছে। যা নিয়ে বেশ কয়েকদিন আগে উভয় পক্ষ মারামারি ঘটনাও ঘটেছে। এমন কি সেই ঘটনায় নলছিটি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি