ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবে দুই ইমামসহ আরও গ্রেপ্তার ৬

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৩, ২৫ এপ্রিল ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে মসজিদের মাইকে গুজব ছড়িয়ে লোকজন জড়ো করার অভিযোগে দুই ইমামকে গ্রেফতার করা হয়। এছাড়া তাণ্ডবের ঘটনায় আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৫ এপ্রিল) জেলা পুলিশের বিশেষ শাখার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় তাণ্ডবের ঘটনায় দুই ইমামসহ আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এনিয়ে তাণ্ডবের ঘটনায় ৩৫৯ জনকে গ্রেপ্তার করা হলো।

উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা বঙ্গবন্ধু হাইস্কুল জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা দেলোয়ার হোসেন ওরফে বেলালি এবং একই এলাকার হরিনাদি জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

৫৬টি মামলায় ৪১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামী করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ৩৫৯ জনকে জনকে গ্রেপ্তার করে। 

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিণত করে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি