ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

গ্রীষ্মেও চরম গ্যাস সংকটে নরসিংদী বাসিন্দারা (ভিডিও)

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১৭, ২৭ এপ্রিল ২০২১

নরসিংদী শহরে চরম গ্যাস সংকটে দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা। বারবার জানানো হলেও তিতাস গ্যাস কর্তৃপক্ষ সমাধানের উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ গ্রাহকদের। 

প্রতি বছর শীত মৌসুমে গ্যাসের চাপ কমে যাওয়ায় দুর্ভোগে পড়েন নরসিংদী শহরের তিতাস গ্যাসের আবাসিক গ্রাহকরা। গ্রীষ্মকালে গ্যাসের চাপ বাড়ার পর কেটে যায় গ্যাস সংকট। কিন্তু এই গ্রীষ্মে একই অবস্থা। 

গ্যাস সঙ্কটে দুর্ভোগ আছেন শহরের ভেলানগর, বিলাসদী, টাউয়াদী, দাসপাড়া, কাউরিয়াপাড়া, সাটিরপাড়াসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। 

আবাসিক গ্রাহকরা জানান, সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আমরা কোনরকম গ্যাস পাই না। গ্রীষ্মকালে আমরা ধরেই নিয়েছিলাম যে সমস্যাটা কেটে যাবে কিন্তু সমস্যা কাটেনি। তাতে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গ্রাহকদের অভিযোগ, ঠিকমতো গ্যাস না পাওয়ায় রান্নার কাজে বাড়তি খরচে সিলিন্ডার গ্যাসসহ বিকল্প জ্বালানী ব্যবহার করতে হচ্ছে তাদের। তাতে ব্যয় বাড়ছে।

আবাসিক গ্রাহকরা জানান, রাত ১২টার পরে গ্যাস আসে, এই সময় রান্না করে খাওয়া কি সম্ভব। সকালে বাসা থেকে না খেয়ে যেতে হয়, দুপুরবেলা এসে দেখি রান্নাবান্না হচ্ছে না, রাতে এসে দেখি একই অবস্থা। কিছুদিন আগে মহল্লার লোক সবাই গিয়েছিল, তারা সমস্যার কথা জানিয়ে আসে। অফিসের লোকরা ওই রকম কোন সদুত্তর দিতে পারেনি।

গ্যাস সংকট বিষয়ে জানতে চাইলে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি স্থানীয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তবে ফোনে গ্যাস সংকটকে জাতীয় সমস্যা বলে দাবি করেন।

নরসিংদী তিতাস গ্যাসের উপ-মহাব্যবস্থাপক অজিৎ কুমার দে বলেন, তিতাসের বাখরাবাদে ৩ ইঞ্চি লাইনের ফিটিংক্সের কাজ চলছে। ফলে বন্ধ হয়ে যাওয়াতে তিতাস নেটওয়ার্কের সব জায়গাতেই সমস্যা। নরসিংদী তুলনামূলক অবস্থার চেয়ে ভালো আছে।

নরসিংদীতে তিতাসের আবাসিক গ্রাহকের সংখ্যা ২৫ হাজার ও শিল্প গ্যাস সংযোগ রয়েছে ৩৮০।
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি