ঢাকা, সোমবার   ০৪ ডিসেম্বর ২০২৩

বাগেরহাটে কর্মহীনদের জেলা প্রশাসনের খাদ্য সহায়তা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৫, ১ মে ২০২১

আন্তর্জাতিক শ্রমিক দিবসে বাগেরহাটে কর্মহীন শ্রমিকদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতিতে খাদ্য সামগ্রী পেয়ে খুশি বেকার শ্রমিকরা।

শনিবার (১ মে) দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে ৩শ’ ১০ জন বাস শ্রমিকের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন বাগেরহাট জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।

এ সময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার সভাপতি রেজাউর রহমান মন্টু, বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদারসহ শ্রমিক নেতারা।

জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বলেন, আজকে বাগেরহাট বাসস্ট্যান্ডে ৩শ’ ১০ জন বাস শ্রমিককে খাদ্য সামগ্রী বিতরণ করা হল। পর্যায়ক্রমে জেলায় যত কর্মহীন শ্রমিক রয়েছে সবার মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া খুব শীঘ্রই আপনাদের কাছে প্রধানমন্ত্রীর দেয়া সহযোগিতা পৌঁছে যাবে। সরকারের পক্ষ থেকে সব সময় শ্রমিকদের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

অপরদিকে, করোনায় কর্মহীন বাগেরহাটের সহস্রাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার মাঝিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্বেচ্ছাসেবী সংগঠন আব্দুস সালাম ফাউন্ডেশনের পক্ষ থেকে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ বশিরুল ইসলাম, আব্দুস সালাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আব্দুস সালাম, স্থানীয় জিল্লুর রহমানসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, পিঁয়াজ, খেজুর, ছোলা, চিনি, সেমাই, তেল ও আলু।

প্রসঙ্গত, বাগেরহাট সদর উপজেলার প্রত্যন্ত গ্রামে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আব্দুস সালাম ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে হতদরিদ্র ও অসহায় মানুষদের খাদ্য সহায়তাসহ নগদ অর্থ বিতরণ করে আসছে এই প্রতিষ্ঠানটি।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি