ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে জমি দখল ও গাছকাটার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে মামলা

 ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৫, ১৮ মে ২০২১

ঝালকাঠি চেম্বার অব কমার্সের সভাপতি মো. সালাউদ্দিন সালেকসহ নামধারী ১১ জনের বিরুদ্ধে আদালতের নির্দেশ লংঘন, জমি দখল, গাছপালা কেটে নেয়া ও খুন-গুমের হুমকির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চেম্বারের সাবেক সভাপতি ও জেলা আ’লীগ সহসভাপতি মরহুম নুরুল ইসলাম খলিফার পুত্র মোঃ কামরুল ইসলাম খলিফা বাদী এ সিআর মামলাটি দায়ের করেন। 

আদালতের বিচারক অভিযোগ তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদানের জন্য ওসি তদন্ত ঝালকাঠি থানাকে নির্দেশ দিয়েছেন বলে বাদী আইনজীবী এড.মাহাবুবুর রহমান সুমন জানান।

মামলার বিবরণ ও বাদীর আইনজীবী সূত্র জানায়, ঝালকাঠি শহরের কাপুড়িয়াপট্টি রোডে বাদীপক্ষের ৫২৬নং দাগের সম্পত্তিতে বিবাদী ঝালকাঠি চেম্বার অব কমার্সের সভাপতি মো. সালাউদ্দিন সালেক, তার পুত্র মো. লিয়ন হাওলাদার, ভাইয়ের ছেলে নাদিম হাওলাদার, ভাগ্নে মো. মামুন ও রাজমিস্ত্রি মো. রফিকসহ অজ্ঞাত সহযোগীদের নিয়ে বেআইনী ভাবে স্থাপনা নির্মান শুরু করে। 
 
বাদীপক্ষ এতে বাধা দিলে বিবাদীরা নানা রকম হুমকি দেয়ায় গত ৯মে ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করলে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

সূত্র আরো জানায়, বিবাদীগন ও তাদের অজ্ঞাত সহযোগীরা আদালতের নির্দেশ লংঘন করে গত ১৩ মে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে জনতাবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র-সস্ত্র ও গাছকাটা সরঞ্জামাদি নিয়ে নির্দেশিত তফসিলভূক্ত সম্পত্তিতে প্রবেশ করে নির্মান কাজ অব্যহত রাখে ও বাদীর একটি শতবর্ষী ফলজসহ আরো কয়েকটি গাছ কর্তন করে নিয়ে যায়। 

 এসময় স্বাক্ষীদের সম্মুখে বাদীকে অবিলম্বে বিবাদিদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তুলে নেয়ার হুকুম দেয় ও অন্যথায় তাকে হত্যা করে লাশ গুম করিয়া বা রাতের আধারে বসত ঘরে আগুন দিয়া স্বপরিবারে পোড়াইয়া হত্যার হুমকি দেন বলে আদালতে অভিযোগ করেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি