ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বরগুনায় পরিবেশ দিবস পালিত

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ৫ জুন ২০২১

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) বরগুনা জেলা কমিটির আয়োজনে পরিবেশ দিবস পালিত হয়েছে। পরিবেশ দিবস উপলক্ষে বরগুনার বিভিন্ন খাল ও নদী দূষণ এবং দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে বাপা।

শনিবার (৫ জুন) সকালের এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী, বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার সামিয়া শারমিন।

বরগুনার খাকদোন নদী ও ভারানী খালে সকল প্রকার ময়লা আবর্জনা নিক্ষেপ বন্ধ এবং শহরে ডাস্টবিন স্থাপনের দাবিতে খাকদোন নদীর পাড়ে লাকুরতলা ব্রিজের উপরে এই মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) বরগুনা জেলা কমিটি।

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী, বাপা বরগুনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মুশফিক আরিফ ও সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু। 

জেলা প্রশাসক তার বক্তৃতায় বলেন, ২-৩ দিনের মধ্যে খাকদোন নদী ও ভারানী খালের দূষণ মুক্ত করার জন্য জেলা প্রশাসন থেকে কার্যক্রম শুরু করা হবে। 

এদিকে, বরগুনায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বরগুনা সদর উপজেলা পরিষদ চত্তরের মাঠে শনিবার (৫ জুন) সকালে এই প্রদর্শনীর উদ্বোধন করেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। 

সদর উপজেলার বিভিন্ন এলাকার ৫০ জন খামারী তাদের পশু ও পাখি প্রদর্শন করেন। উপজেলা পরিষদ ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে এই প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি