ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আদম ব্যবসায়ীর হামলার শিকার শিক্ষিকা স্ত্রীসহ বিএইচআরসি কর্মী

ঝালকাঠি প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৩৩, ৬ জুন ২০২১ | আপডেট: ১৪:১০, ৬ জুন ২০২১

বিদেশে পাঠানোর কথা বলে নেয়া ৩ লাখ ৭৬ হাজার টাকা ফেরত চাইতে গিয়ে বিএইচআরসি কর্মী মিজানুর রহমান (৩৮) ও তার স্ত্রী স্কুল শিক্ষিকা সুলতানা রাজিয়া ইতি (৩০) হামলা-মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রাজাপুর উপজেলার চল্লিশকাহনিয়া গ্রামের আদম ব্যবসায়ী সেলিম মাহমুদ ও তার দলবল তাদের উপর হামলা চালায়।

শনিবার (৫ জুন) বেলা এগারটায় চল্লিশকাহনিয়া যুব উন্নয়ন ক্লাবের সামনে এ হামলা-মারধরের ঘটনা ঘটে। এতে আহত দম্পতিকে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে চিকিৎসা প্রদান করা হয়। 

এ ঘটনায় শনিবার বিকেল ৫টায় বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন (বিএইচআরসি) কর্মী মিজানুর রহমান ৪ জনকে আসামী করে রাজাপুর থানায় অভিযোগ দায়ের করেন। অন্যদিকে একই স্থানে সন্ত্রাসীদের হামলায় আহত ও অর্থ ছিনতাইয়ের শিকার মোঃ শাহীন বাদী হয়ে ১০ জনকে আসামী করে একই থানায় পৃথক অভিযোগ দায়ের করেন। 

বিএইচআরসি কর্মী মিজানুর রহমান অভিযোগে উল্লেখ করেন, ২০১১ সালে বিদেশে পাঠানোর কথা বলে শ্বশুর বাড়ির সাথে ঘনিষ্টতার সুবাদে ওই এলাকার সুলতান হাওলাদারের পুত্র সৌদি প্রবাসী আদম ব্যবসায়ী সেলিম মাহমুদ দু’দফায় ৩ লাখ ৭৬ হাজার টাকা নেয়। পরবর্তীতে বিদেশে পাঠাতে না পারায় উক্ত টাকা ফেরত চাইলে বিভিন্ন রকম তালবাহানা করে দীর্ঘ ১০ বছর অতিবাহিত করে। 

এ অবস্থায় আদম ব্যবসায়ী সেলিম বিদেশ থেকে দেশে ফিরে আসার সংবাদ পেয়ে শনিবার বেলা এগারটায় চল্লিশকাহনিয়া যুব উন্নয়ন ক্লাবের সামনে পেয়ে পাওনা টাকা ফেরত চাইলে স্ত্রীসহ আমাকে হত্যার উদ্দেশ্যে বেধরক মারধর করে। এ সময় সেলিম মাহমুদের সঙ্গে মৃত মেম্বার আলীর পুত্র মোঃ লিটন (৪০), মৃত আঃ আজিজের পুত্র মোঃ মামুন (৩৫), মৃত আতাহার আলী মৃধার পুত্র সাইদুল মৃধা (৩৫) অংশ নেয়। এসময় আসামীরা স্ত্রী ইতির গলার চেইন ও কানের দুলসহ লক্ষাধিক টাকার স্বর্ণালংকার ছিনিয়ে নেয় বলে অভিযোগে উল্লেখ করেন মিজানুর রহমান।

অন্যদিকে ব্যবসায়ী মোঃ শাহীন তার অভিযোগে উল্লেখ করেন, একই দিন সোয়া এগারটার দিকে সে তার পৈতৃক বাড়ি থেকে শাহরুমীর বাজার দিকে যাবার পথে মৃত মেম্বর আলী বয়াতীর পুত্র লিটন বয়াতী, মৃত আতাহার মৃধার পুত্র সাইদুল ও মৃত আজিজ হাওলাদারের পুত্র মামুনসহ একদল লোক তার উপর হামলা ও মারধর করে প্রায় ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয় বলে জানান তিনি।

এ ব্যাপারে রাজাপুর থানার ডিউটি অফিসার এসআই জসিম জানায়, রাজাপুর উপজেলার চল্লিশকাহনিয়া গ্রামে পৃথক দুটি মারধরের অভিযোগে দুটি অভিযোগ করা হয়েছে। ঘটনা দুটোই তদন্তাধীন রয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি