ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাগেরহাটে চায়ের দোকান থেকে নবজাতক উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি. 

প্রকাশিত : ১৬:১৯, ৭ জুন ২০২১

বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারামবোর্ডের উপর রেখে যাওয়া এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (০৭ জুন) ভোর ৪টায় বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর গ্রামের সাইদুলের চায়ের দোকান থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। 

নবজাতকটি বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে নবজাতককে দত্তক নিতে বাগেরহাট জেলা শিশুকল্যান বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক নিঃসত্যান দম্পতি।

দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, সমাজসেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা নবজাতককে দেখতে বাগেরহাট সদর হাসপাতালে যান।

চিতলী-বৈটপুর গ্রামের শরীফা বেগম বলেন, গভীর রাতে কান্নার শব্দ টের পেয়ে আমাদের ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে উঠে খুজতে থাকি, কোথায় বাচ্চা কাদঁছে। খোঁজার এক পর্যায়ে সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা ক্যারামবোর্ডের উপরে নবজাতকটিকে দেখতে পাই। তখনই আমি ট্রিপল নাইনে ফোন দিয়ে পুলিশকে জানাই।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ আছাদুজ্জামান বলেন, রবিবার (৬জুন) রাত তিনটার দিকে ট্রিপল নাইনের একটি ফোনের মাধ্যমে আমরা খবর পাই চিতলী বৈটপুর এলাকায় চায়ের দোকানের ক্যারামবোর্ডের উপর একটি নবজাতক পড়ে আছে। আমরা তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করি। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাগেরহাট সদর হাসপাতালের শিশু বিষয়ক কনসালটেন্ট ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া মেয়ে নবজাতকটির বয়স আনুমানিক দুই দিন হবে। সে এখন সুস্থ্য রয়েছে, টেনে খেতে পারছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপাতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশু কল্যান বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে।

২০২০ সালের ৩০ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের বাগান থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করেন শাহ আলম হাওলাদার নামের এক ব্যক্তি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি