ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

ফেনীতে কোটি টাকার রপ্তানিকৃত চোরাই গার্মেন্টস পণ্য জব্দ

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১২, ৮ জুন ২০২১

ফেনী শহরের দেওয়ান গঞ্জে বিদেশে রপ্তানির জন্য পাঠানো গার্মেন্টস পণ্য চুরির সময় সংঘবদ্ধ চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭  সদস্যরা। এসময় ১ কোটি ৭ লাখ ৫২ হাজার টাকা মূল্যের গার্মেন্টস পণ্য সামগ্রী উদ্ধার ও একটি কভার্ডভ্যান জব্দ করা হয়েছে। 

সেমাবার (৭ জুন) দিবাগত রাত ১২টার দিকে অভিযান চালিয়ে এসব সামগ্রী উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো: মাহফুজুর রহমান। 

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প অধিনায়ক জানান, রবিবার ঢাকার গাজীপুরের কালিকাপুর থেকে লিবার্টি গ্রুপের গার্মেন্টস পণ্য রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে কভার্ডভ্যানটি রওনা হয়। চট্টগ্রাম বন্দরে যাবার আগে ফেনীর দেওয়ানগঞ্জে সোমবার রাত ১১টার দিকে ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আজাদ গুদামে গাড়িটি নিয়ে আসে। সেখানে কভার্ডভ্যান থেকে সব মালামাল সরিয়ে ফেলে সেটি রাস্তার পাশে ফেলে রাখে তারা। পরে স্থানীয় লোকজন কর্ভাডভ্যানটি হতে মালামাল নামিয়ে ফেলার বিষয়টি দেখে র‌্যাব কে খবর দেয়। 

পরবর্তীতে রাত ১২টার দিকে ওই গুদামে অভিযান চালিয়ে হাতেনাতে ফেনী পৌরসভার ১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পদক মোঃ আনোয়ার হোসেন আজাদ, গাড়ী চালক ও হেলপারসহ ৪ জনকে গ্রেফতার করা হয়। এসময় র‌্যাব এর উপস্থিতি টের পেয়ে চোর চক্রের একাধিক সদস্য পালিয়ে যায়। পণ্যগুলো চট্রগ্রাম বন্দর হয়ে জার্মান যাওয়ার কথা ছিল। কিন্তু গার্মেন্টস পণ্য পরিবনহণের চালক ও স্থানীয় নেতা আজাদ সহ পূর্ব থেকে চুক্তিনামা অনুযায়ী পণ্যগুলো ফেনী পৌছানোর পর কার্টন থেকে মালামাল সরিয়ে ফেলে। সে অনুযায়ী প্রতি কার্টনে ৩২ পিস মালামাল থাকে কিন্তু সেখান থেকে প্রতারকরা ৮ পিস সরিয়ে রাখে চক্রটি। গোপনে এমন সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। 

মো: মাহফুজুর রহমান জানান, গাড়িতে মোট ৩৩৬টি কার্টুনে গার্মেন্টস পণ্য ছিল। প্রতিটিতে ৩২ পিস করে সোয়েটার ছিল। প্রতি কার্টুন থেকে ৮ পিস করে রেখে দিচ্ছিল তারা। তিনি আরও জানান, এ চক্রটি বেশ কিছু মাস ধরে গার্মেন্টস সামগ্রী চুরির কাজ করে আসছিল। এতে বিভিন্ন কোম্পানীর সাথে জার্মান প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের পাশাপাশি দেশের সুনাম ক্ষুন্ন হচ্ছে বলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি