ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘বেদখল নদীগুলো দখলমুক্ত হবে’    

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : 

প্রকাশিত : ২২:০১, ১২ জুন ২০২১

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামূল হক শামীম বলেছেন ,সারাদেশের  বেদখল নদী গুলোর দখল ও দূষণ মুক্ত করে নদী খননের মাধ্যমে মরে যাওয়া নদীগুলোর প্রাণ ফিরিয়ে দেয়ার সকল প্রস্তুতি গ্রহন করেছে সরকার। আর সে লক্ষেই  ভালুকার নদী গুলো পরিদর্শন করা হলো আমাদের সরকার পরিবেশ বান্ধব সরকার,নদী দখল ও দূষণ বন্ধের মধ্য দিয়ে আমরা আমাদের পরিবেশ ও প্রতিবেশের উন্নয়ন করতে চাই ,আর এই কাজটি করার জন্যে সকল শ্রেণী পেশাজীবিদের এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।
 
তিনি শনিবার (১২ জুন) বিকালে ভালুকায় কারখানার দখল ও দূষিত বর্জ্যে বিলুপ্ত প্রায় কয়েকটি খাল ও নদী পরিদর্শন শেষে,ভালুকা উপজেলা পরিষদ হলরুম মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন,পানি সম্পদ উপমন্ত্রী।

ভালুকা উপজেলা প্রশাসনের আয়োজনে,উপজেলা নির্বাহী অফিসার, সালমা খাতুনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু,ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান, আলহাজ্ব আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি,এডভোকেট শওকত আলী,সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা,এডভোকেট আশরাফুল হক জজ,ভালুকা পৌরসভার মেয়র,ডা.মেজবাহ উদ্দিন কাইয়ুম,ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ,রফিকুল ইসলাম পিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পরে মন্ত্রী বিলাইজুড়ি খাল,লাউতি নদী, মল্লিকবাড়ীর কয়েকটি খাল ও খীরু নদী পরিদর্শন করেন।  ওই সময় এলাকাবাসী মন্ত্রীকে জানান নদী ও খালগুলো ভরাট ও বেদখল হয়ে যাওয়ায় বর্জ্যরে দুষিত পানি তাদের ফসলের জমিতে ঢুকে,ফসলের ব্যাপক ক্ষতি হয়ে আসছে,নদী বা খালে পানি ব্যবহারের একেবারে অযোগ্য হয়ে পড়েছে। মন্ত্রী বেদখলদারদের হাত থেকে খাল উদ্ধারেরও আশ্বাস দেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি