ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হিলিতে ভারত ফেরত যাত্রীসহ আক্রান্ত ৭

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫২, ১৩ জুন ২০২১

সীমান্তবর্তী এলাকা দিনাজপুরের হিলিতে দিন দিন বেড়েই চলেছে করোনা সংক্রামণের হার। গত ২৪ ঘন্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত এক যাত্রী ও স্থানীয়সহ ৭ জন করোনায় শনাক্ত হয়েছেন। 

রোববার (১৩ জুন) সকালে এই তথ্য জানান দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়। গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরিক্ষায় ৪৫ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে হিলির রয়েছে ৬ জন। এনিয়ে হিলিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৪ জনে। এর মধ্যে ১ জনের মৃত্যু হয়। এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৯৬ জন, বর্তমানে ২৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, চিকিৎসা নিতে গিয়ে আটকেপড়া বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে নিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে গত ১৯ মে থেকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে তারা দেশে ফিরছেন। হাইকমিশন থেকে অনাপত্তি ও ৭২ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে তবেই প্রত্যেক যাত্রী দেশে প্রবেশ করছেন। 

দেশে প্রবেশের পর প্রত্যেক যাত্রীকে র‌্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে করোনা টেস্ট করে নেগেটিভ আসলে তাদেরকে স্থানীয় আবাসিক হোটেলগুলোতে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। আর যাদের করোনা পজিটিভ ধরা পড়ছে তাদেরকে নির্ধারিত আইসোলেশন সেন্টারে রাখা হচ্ছে। এ পর্যন্ত এই পথ দিয়ে ২২৯ জন যাত্রী দেশে ফিরেছেন, তাদের মধ্যে ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদেরকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে। 

১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে পুনরায় করোনা পরীক্ষা করা হলে গতকাল একজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আমরা তাকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। অপরদিকে পুনরায় পরীক্ষায় যাদের নেগেটিভ আসে তাদেরকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি