ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

স্ত্রীর নামে অঢেল সম্পদ, সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদকের মামলা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৮, ১৪ জুন ২০২১


ঝালকাঠির সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদকের মামলা

স্ত্রীকে কোটি কোটি টাকার ফ্ল্যাট-প্লট, জমিজমা ও ব্যাংক ব্যালেন্সের মালিক করে দিয়ে দুদকের জালে ফেঁসে গেলেন ঝালকাঠির সাব-রেজিস্ট্রার মজিবুর রহমান। গৃহিণী স্ত্রী মোসাম্মৎ ইসরাত জাহানকে কাগজে-কলমে ব্যবসায়ী হিসেবে দেখিয়েও রক্ষা পেলেন না তিনি। অবৈধ সম্পদের মালিকানার জন্য এই দম্পতির বিরুদ্ধে মামলা করেছে দুদক।

গত ১০ জুন মজিবুর রহমান ও তার স্ত্রী ইসরাত জাহানকে আসামি করে মামলা করা হয়। দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের অনুসন্ধানে বেড়িয়ে এসেছে, প্রায় দুই কোটি টাকা মূল্যের তিনটি ফ্ল্যাট, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও পটুয়াখালীতে ৪২ শতাংশ জমির মালিকানা, ৪৫ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র ও ব্যাংকে নগদ ৩৫ লাখ স্ত্রী ইসরাত জাহানের জমা রয়েছে। দুর্নীতির মাধ্যমে স্ত্রীকে অর্জিত অঢেল সম্পদের মালিক বানিয়ে দিয়ে তিনি গ্যাড়াকলে পড়েছেন।

প্রাথমিক অভিযোগ পাওয়ার পর বিষয়টির তদন্তে নামে দুর্নীতি দমন কমিশনের একটি টিম। তদন্তে বেড়িয়ে আসে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার ভূঁইঘর মৌজায় ৩.৭০ শতাংশ, মুন্সিগঞ্জের লৌহজংয়ে ১০ শতাংশ ও পটুয়াখালী জেলার বাউফলে ২৯ শতাংশ জমি মালিকানা ইসরাত জাহানের নামে। তার উপর ঢাকার শ্যামপুর থানার জুরাইনের কেয়ারীনগর অ্যাপার্টমেন্ট প্রজেক্টে ১০১৬ বর্গফুটের একটি ফ্ল্যাট (বিল্ডিং নং-৭, ফ্ল্যাট নং-ই ৪), একই প্রজেক্টে ১০৬৯ বর্গফুটের আরও একটি ফ্ল্যাট (বিল্ডিং নং-৭ , ফ্লাট নং-এ ৪) এবং ৫৮৩ বর্গফুটের পৃথক একটি ফ্ল্যাটেরও মালিক গৃহিণী ইসরাত জাহান। 

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বলেন, মামলায় তাদের বিরুদ্ধে ১ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। যদিও এজাহারে তিনটি ফ্ল্যাটের দালিলিক মূল্য আমলে নেয়া হয়েছে। তবে এর প্রকৃত বাজার মূল্য অনেক গুণ বেশি। 

এ বিষয়ে ঝালকাঠি সদর সাব-রেজিস্ট্রার মজিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। দুদকের একাধিক তলবি নোটিশেও হাজির হননি তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি