ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণ ক্ষমতার কাজ চলছে: খাদ্যমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৩, ১৫ জুন ২০২১

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণ ক্ষমতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে ৩০টি পেরি সাইলো একনেকের বৈঠকে পাশ হয়েছে। বিভিন্ন জেলায় ৫টি সাইলো নির্মাণে টেন্ডারের জন্য কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ১ লাখ ৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার আধুনিক ষ্টীল সাইলো নির্মাণাধীণ প্রকল্প পরির্দশনকালে এ কথা বলেন তিনি। 

সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্য উৎপাদন বাড়ানোর জন্য কৃষি যান্ত্রিকিকরণসহ ভর্তুকী ও প্রণোদনার ব্যবস্থা করছে সরকার। চুক্তি অনুযায়ী মিল মালিকরা গুদামে চাল সরবরাহ না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

পরে তিনি আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর মিলনায়তনে চাতাল ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন। 

এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জেলা প্রশাসাক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিছুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

এছাড়া আধুনিক ষ্টীল সাইলো নির্মাণাধীণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করীম শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস, জেলা খাদ্য কর্মকর্তা সুবীর নাথ চৌধুরীসহ খাদ্য অধিদপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি