ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রামপালে বিকল্প রাস্তার দাবিতে গ্রামবাসীর বিক্ষোভ 

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ২০:২৪, ১৮ জুন ২০২১

মোংলা-খুলনা মহাসড়কের রামপালে রাস্তার উপর রেল ব্রিজ তৈরি করায় স্থানীয়দের যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে। তাই বিকল্প রাস্তার দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে ভুক্তভোগী গ্রামবাসীরা।

শুক্রবার(১৮ জুন) বিকেলে বাগেরহাট জেলার রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বেলাই ব্রিজ এলাকায় এ বিক্ষোভ-সমাবেশে করেন তারা। এতে বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ নেন। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, রেলওয়ে কর্তৃপক্ষ দীর্ঘ প্রায় এক বছর আগে রাস্তার উপর ব্রিজ নির্মাণ করলেও সেখানে বিকল্প রাস্তা করে না দেয়ায় চরম ভোগান্তি পোহায়ে আসছেন গ্রামবাসী। মোংলা-খুলনা রেল লাইনের কাজ চলছে এ এলাকার উপর দিয়ে।

হুড়কা ইউনিয়নের বেলাই গ্রামের বাসিন্দা জয়ন্ত কুমার ঢালী, দেবব্রত মন্ডল, সন্তোষ মল্লিক, সৌরভ গোলদারসহ অন্যরা জানান, বেলাই গ্রামে তারা প্রায় ৭'শ লোকের বসবাস। তাদের চলাচলের একমাত্র ইটের রাস্তাটির উপর রেল ব্রিজ করা হয়েছে। বিকল্প রাস্তা তৈরি করে না দেয়ায় তারা এখন চরম দুর্ভোগে পড়েছে। এ রাস্তা দিয়েই তাদের যাতায়াত, মালামাল আনা নেয়া বন্ধ হয়ে গেছে। তাই রাস্তার দাবিতে গত ১৬ জুন তারা রেলওয়ের খুলনার প্রধান প্রকৌশলী বরাবর লিখিত আবেদনও করেছেন। আবেদনে সাড়া না পেয়ে ১৮ জুন শুক্রবার তারা ওই এলাকায় রাস্তার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

এ বিষয়ে হুড়কা ইউপি চেয়ারম্যান তপন গোলদার বলেন, 'আমিও চাই রাস্তাটি হোক। গ্রামবাসীর আবেদনে আমিও সুপারিশ করে দিয়েছি। এছাড়া তাদের সাথে কথাও বলেছি, তারা রাস্তা করে দেয়ার কথা বলেছেন।'  

রেলওয়ের খুলনার সহকারি নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল হক বলেন, রাস্তার ব্যাপারে এতোদিন গ্রামবাসী আমাদেরকে কিছইু বলেনি। গত ১৬ জুন একটি আবেদন দিয়েছে। সেই আবেদনটি আমরা সংশ্লিষ্ট ঠিকাদারকে দিয়েছি এবং আলাপও করেছি। ঠিকাদার প্রতিষ্ঠান শীঘ্রই রাস্তাটি করে দিবে বলে আমাকে জানিয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি