ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খুলনা সদর হাসপাতালে করোনা ইউনিটের যাত্রা শুরু

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৭, ২১ জুন ২০২১

খুলনায় ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ফলে সদর হাসপাতালে তাদেরকে জায়গা দেয়া সম্ভব হচ্ছে না। রোগীর চাপ সামলাতে এবার খুলনা সদর হাসপাতালে আলাদাভাবে ৭০ শয্যার করোনা ইউনিটের যাত্রা শুরু হয়েছে। 

রোববার (২০ জুন) ৪ জন রোগী ভর্তির মাধ্যমে করোনা ইউনিটের যাত্রা শুরু করা হয়। এ তথ্য নিশ্চিত করেন খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ। 

তিনি জানান, হাসপাতালের ৩য় ও ৪র্থ তলার করোনা ইউনিটের জন্য অতিরিক্ত আটজন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া হাসপাতালের অন্য যেসব চিকিৎসক রয়েছেন তারা পালাক্রমেও দায়িত্ব পালন করবে। 

সাম্প্রতিক সময়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংকট দেখা দেওয়ায় ১০০ শয্যার ইউনিটকে ১৩০ শয্যা উন্নীত করা হয়। শয্যা সংখ্যা বৃদ্ধি করার পরও রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় খুলনা সদর হাসপাতালে করোনা ইউনিট চালুর সিদ্ধান্ত হয়।

এর আগে গত ১১ জুন খুলনা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির বৈঠকে সদর হাসপাতালকে করোনা হাসপাতাল করা যায় কি না, তা নিয়ে আলোচনা হয়। গত বছর এই হাসপাতালে করোনা ইউনিট করার জন্য প্রস্তুত্তি নেওয়া হয়েছিল। বসানো হয়েছিল অক্সিজেন প্ল্যান্ট। ১২টি আইসিইউ শয্যাও প্রস্তুত করা হয়েছিল। কিন্তু সেই সময়ে করোনার প্রভাব কমে যাওয়ায় তা বাতিল করা হয়। 

এদিকে, জেলা ও মহানগর করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে সাত দিনের জন্য খুলনা জেলা ও মহানগরীতে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি