ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

মাদারীপুরে ছুরিকাঘাতে আহত শ্রমিকলীগ নেতার মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৮, ২৩ জুন ২০২১

মাদারীপুর শিবচরের মাদবচর ইউপি নির্বাচনে ৪নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী দুই ইউপি সদস্যের মধ্যকার সংঘর্ষে ছুরিকাঘাতে আহত শ্রমিকলীগ নেতা আবু বক্কর ফকির (৪০) মারা গেছেন। তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা আজগর আলী মেডিকেলে মারা যান।

মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা ৭টায় তিনি মারা যান। নিহত আবু বক্কর ফকির মাদবরচর ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ছুরিকাঘাতেই শ্রমিকলীগ নেতা নিহত হন বলে পুলিশ নিশ্চিত হন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ২১ জুন শিবচরের ১৩টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আগের দিন রাত দুইটার দিকে মাদবরচর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী ইউসুফ সরদারের সমর্থকরা টাকার বিনিময়ে ভোট কিনতে একটি বাড়িতে প্রবেশ করে। এসময় অপর মেম্বার প্রার্থী আজিজুল সরদারের সমর্থকরা ওই গ্রামে ভোট কেনাবেচা যাতে না হয় তার জন্য পাহারা দিচ্ছেলেন। ওই রাতে এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এ খবর পেয়ে আজিজুল সরদারের সমর্থক আবু বক্কর ফকির ছুটে আসেন। তখনই প্রতিপক্ষ ইউসুফ সরদারের সমর্থকরা ধারালো ছুরি দিয়ে তার পেটে আঘাত করে। গুরুতর আহতাবস্থায় তাকে ঢাকা নেয়া হয়। সেখানে দু’দিন চিকিৎসা শেষে মঙ্গলবার সন্ধ্যায় সে মারা যায়।

এছাড়া কাদিরপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ্ আলম তালুকদারের সমর্থক ও বিএম জাহাঙ্গীর হোসেনের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দাদন নৈবল, আবুল মাদবর, রাজিব মাদবর, হাসান মোল্লা, সোহেল আকন ও শাওন হাওলাদার আহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন সন্ধ্যার পর ওই দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে আবারও সংঘর্ষে ঘটনা ঘটে। এলাকায় এখনও উত্তেজনা বিরাজ করছে।

অন্যদিকে বাঁশকান্দি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বিজয়ী মেম্বার প্রার্থী ফারুক বয়াতীর বাড়িতে গতকাল রাত ৯টায় নির্বাচনে হেরে যাওয়া প্রার্থী শুক্কুর আলী লপ্তির সমর্থকরা ধারালো দেশীয় শস্ত্র ও লাঠিসোঠা নিয়ে হামলা চালায়। এই খবর পেয়ে শিবচর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

শিবচর থানার অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেন জানান, গতকাল সন্ধ্যায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আবু বক্কর ফকিরের মারা যাওয়ার খবর জেনেছি। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। নিহতের ভাই কামাল ফকির বাদী হয়ে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। 

পুলিশ আসামী গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান ওসি মিরাজ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি