ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হিলিতে ভুল চিকিৎসায় মৃত্যুর মুখে এক শিশু

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৮, ২৫ জুন ২০২১

দিনাজপুরের হিলিতে আব্দুল্লাহ আল আমিন নামের ১০ মাস বয়সি এক শিশুকে ভুল চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়ায় অভিযোগ উঠেছে। শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

শুক্রবার (২৫ জুন) সকালে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরি বিভাগে এই ঘটনাটি ঘটে। শিশুটি ঘনশ্যামপুর গ্রামের লাবু আহমেদের ছেলে।

শিশুটির দাদী শরিফা বেগম জানান, আমার নাতীর পুরুষাঙ্গে টিউমার জাতীয় কোন কিছু একটা হয়েছিল। তার চিকিৎসার জন্য আজ সকাল ৯টার দিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। এসময় সেখানে কর্তব্যরত মানিক নামের একজন মুসলমানি করতে হবে বলে ২ হাজার টাকা চায়। আমরা এতে রাজি হলে সে একটি ইনজেকশন পুশ করে, তাতে নাতীর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। তখন তাড়াহুড়া করে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে জয়পুরহাট পাঠিয়ে দিয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাদ্দাফি শিকদার বলেন, শিশুটির ফাইমোসিস নামের একটি অসুখ ছিল, এজন্য শিশুটির মুসলমানি করাটা খুব জরুরি ছিল। শিশুটিকে নিয়ে আসার পর আমাদের এসএসিএমো প্রথম ব্লিডোপিন নামের একটি অবশ করার ইঞ্জেকশন দেয়। তখন বাচ্চাটির হঠাৎ করে একটু সমস্যা হয়। বাচ্চাটির ব্লিডোপেনে এলার্জি ছিল যার কারণে এই সমস্যাটির সৃষ্টি হয়। আমরা তাকে দ্রুত যেসব চিকিৎসা দরকার সেগুলো দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছি।

তিনি আরও বলেন, এখানে ছোট খাটো মাইনর বিষয়গুলো সাধারণত মেডিকেল এ্যাসিসটেন্সরাই করে। শিশুটিকে যে ইঞ্জেকশন দিয়েছিলো সে মেডিকেল এ্যাসিসটেন্স ছিলো। বিনামূল্যেই চিকিৎসা হওয়ার কথা, তবে রোগীর পরিবারের সাথে কন্ট্রাকটের বিষয়টি আমি জানি না। যদি এ ধরনের কিছু হয়ে থাকে তাহলে সেটা অন্যায় হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি