ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সিনহা হত্যা মামলার চার্জ গঠন ও জামিন শুনানি আজ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৪, ২৭ জুন ২০২১

কক্সবাজারের টেকনাফের আলোচিত সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা হত্যা মামলার চার্জ গঠন ও তিন আসামির জামিন শুনানি আজ। এ উপলক্ষে সাবেক ওসি প্রদীপসহ ১৫ আসামীকে আদালতে আনা হয়েছে। 

আজ রোববার (২৭ জুন) সকাল সাড়ে ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আনা হয় আসামীদেরকে। 

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম জানান, টেকনাফে পুলিশের গুলিতে নিহত আলোচিত সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মো: রাশেদ হত্যা মামলার চার্জ গঠন ও দুই আসামী টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও কনষ্টেবল সাগর দেবের জামিন শুনানি ধার্য্যকৃত তারিখ আজ। এ কারণে উক্ত মামলার চার্জশীটভুক্ত ১৫ আসামীকে আদালতে আনা হয়।

গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাখেদ খান।
এ ঘটনায় গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জন পুলিশ সদস্যকে আসামি করে মামলা দায়ের করেন। আদালত মামলাটির তদন্ত করার আদেশ দেন র‌্যাবকে। 

এরপর গত ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। পরবর্তীতে সিনহা হত্যার ঘটনায় জড়িত থাকার সংশ্লিষ্টতা পাওয়ায় অভিযোগে ৩ সাক্ষী এবং শামলাপুর চেকপোস্টের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) ৩ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। 

এছাড়া একই অভিযোগে পরে গ্রেপ্তার করা হয় টেকনাফ থানা পুলিশের সাবেক সদস্য কনস্টেবল রুবেল শর্মাকেও। মামলায় গ্রেপ্তারকৃত ১৪ আসামিদের র‌্যাবের তদন্তকারী কর্মকর্তা বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন তদন্ত সংস্থা র‌্যাব।

এদিকে, বৃহস্পতিবার (২৪ জুন) সিনহা হত্যা মামলার চার্জশীটভুক্ত ও পলাতক আসামী কনস্টেবল সাগর দেব আদালতে আত্মসমর্পণ করেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। একই সাথে ২৭ জুন তার জামিন শুনানির দিন ধার্য্য করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি