ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শার্শায় পশুর হাট বন্ধ ঘোষণা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৬, ২৭ জুন ২০২১

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বন্ধ ঘোষণা করা হয়েছে দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় পশুর হাট যশোরের শার্শার সাতমাইল। সর্বশেষ গত মঙ্গলবারও এ হাটে হাজার হাজার মানুষের ভিড়ে গবাদিপশু বেচাকেনা করা হয়।

রোববার (২৭ জুন) সকালে হাট বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার।

এর আগে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা, কুষ্টিয়াসহ কয়েকটি জেলার গবাদিপশুর হাট বন্ধ করা হলেও সাতমাইল পশুর হাটে পশু বেচাকেনা চলছিল। এতে মানুষের মধ্যে করোনা সংক্রমণ বাড়ায় নানা মহলের ক্ষোভ ছিল।

জানা যায়, সাতমাইল পশুর হাটটি থেকে সরকার প্রতিবছর প্রায় ৬ কোটি টাকা রাজস্ব পেত। মহাসড়কের ওপর হাট বসিয়ে মানুষের চলাচলে বিঘ্ন ও স্বাস্থ্যবিধি অনিয়ম হলেও প্রশাসনের নজরদারি ছিল কম। দেশে করোনার এ ভয়াবহ সংক্রমণের মধ্যে সীমান্তবর্তী কয়েকটি জেলার পশুর হাট বন্ধ করা হলেও স্বাস্থ্যবিধি শতভাগ মেনে চলবে এ শর্তে সাতমাইল হাট পরিচালনার অনুমতি বহাল রাখে প্রশাসন। 

কিন্তু হাটে হাজার হাজার মানুষের উপস্থিতি কোনোভাবে স্বাস্থ্যবিধি রক্ষা সম্ভব হচ্ছিল না। এতে স্থানীয় মানুষদের মধ্যে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কয়েকজন মারা যায়। এ নিয়ে খবর প্রকাশ হলে জেলা প্রশাসনের নির্দেশে এ হাটটি আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা বলেন, সীমান্তে করোনা সংক্রমণ পরিস্থিতি অবনতি হওয়ায় আপাতত এক সপ্তাহের জন্য সাতমাইল পশুর হাট বন্ধ থাকবে। কবে নাগাদ আবার খোলা হতে পারে এ বিষয়ে পরিস্থিতি বিবেচনার পর জানানো হবে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি