ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মোংলায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১৪

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৮, ২৯ জুন ২০২১

মোংলায় করোনা আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার(২৯ জুন) ভোরে করোনায় পৌর শহরের সিগনাল টাওয়ার এলাকায় সোহরাব হোসেন (৮৫) এবং উপজেলার সুন্দরবন ইউনিয়নের পাখিমারা এলাকায় মতলেব খাঁয়ের(৭০) মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ডাঃ জীবিতেষ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন। দুইজনের গত সপ্তাহে করোনা পজেটিভ শনাক্ত হয় বলে জানিয়েছে তাদের পরিবার। 

নিহতদের পরিবার সূত্রে জানা যায়, পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সিগনাল টাওয়ার এলাকার বাসিন্দা সোহরাব হোসেনের গত ২৪ জুন করোনা পজেটিভ হয়। এরপর থেকে তিনি বাড়ীতে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার ভোর ৬টার দিকে তিনি তার নিজ বাড়িতেই মারা যান। করোনায় তার মৃত্যুর পর স্থানীয় যারা লাশের গোসল করান তারা না আসায় খবর পেয়ে শহরের কুমারখালী এলাকার বাসিন্দা আব্দুস সালাম ব্যাপারী গিয়ে ওই লাশের গোসল করান।

মঙ্গলবার একজনসহ গত দেড় বছরে ৪৭ জন করোনা রোগীর লাশের গোসল করিয়েছি। অপরদিকে মঙ্গলবার সকালে করোনা আক্রান্ত উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলার পাখি মারা গ্রামের বাসিন্দা মতলেব খাঁ (৭০) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান। তিনিও গত সপ্তাহে করোনা পজেটিভ শনাক্ত ছিলেন। 

এদিকে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ জন করোনা পরীক্ষা করিয়েছেন। তাদের মধ্যে ১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। মঙ্গলবার শনাক্তের হার ছিল ৪৫ ভাগ। এর আগে সোমবার ছিল ৫৬.৫২ ভাগ আর রবিবার ছিল ৫৫.৫৫ ভাগ। গত এক মাস ধরে মোংলায় শনাক্তের গড় হার ৫৫ ভাগ বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জীবিতেশ বিশ্বাস।
এদিকে মঙ্গলবার ছিল ৫ম দফায় ঘোষিত কঠোর বিধি নিষেধের ৬ষ্ঠ দিন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি