ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে লকডাউন অমান্য করায় ৬৩ হাজার টাকা জরিমানা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০২, ১ জুলাই ২০২১

নোয়াখালীতে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউনের প্রথম দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে প্রশাসন। এ সময়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬৩ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়। মানুষকে সচেতন করতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিভিন্ন সংগঠনের লোকজনও কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহর মাইজদী, চৌমুহনীসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। 

বিভিন্ন সড়কে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবির সদস্যরা টহলে রয়েছেন। বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ওষুধ দোকান ছাড়া শপিংমল এবং দোকান পাট বন্ধ রয়েছে। চেক পোস্টে গাড়ির গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এদিকে, লকডাউন কার্যকর করতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আইন অমান্য ও স্বাস্থ্য বিধি না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬৩ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কাজ করছেন। পুলিশের পাশাপাশি জেলায় সেনাবাহিনীর দুটি, র‌্যাবের দুটি দল ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা জেলার বিভিন্ন স্থানে টহলে রয়েছেন। 

সংক্রমণ রোধে লকডাউন আরও কঠোর করা হবে। প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বের হতে দেওয়া হবে না বলে জানান জেলা প্রশাসক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি