ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহীর কোভিড ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৮, ৩ জুলাই ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জন করোনা পজিটিভ ছিলেন। বাকিরা মারা যান উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়। এ নিয়ে চলতি মাসের তিন দিনে এ হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ জনে। 

শনিবার (৩ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে মধ্যে তারা মারা যান। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এদের মধ্যে সাতজনই রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের একজন, নাটোরের তিনজন, নওগাঁর একজন ও পাবনার একজন। করোনা পজেটিভ পাঁচজনের মধ্যে রাজশাহীর দু’জন, নাটোরের দু’জন ও পাবনার একজন।

মৃতদের মধ্যে সাতজনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের দু’জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের একজন।

তিনি জানান, মৃতদের মধ্যে নয়জন পুরুষ ও চারজন নারী। এ নিয়ে চলতি মাসের তিন দিনের মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ জনে। এদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ২২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা যায় ৪০৫ জন। এদের মধ্যে ১৮৯ জন ছিলেন করোনা পজিটিভ।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৭১ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। আজ শনিবার সকাল পর্যন্ত ৪০৫ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৭৮ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি