ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

খুলনার তিন হাসপাতালে প্রাণ গেল আরও ১৫ জনের

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:১২, ৪ জুলাই ২০২১

খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করেনায় প্রাণ গেল আরও ১৫ জনের। এর মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন, আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২ জন, গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬ জন। 

আজ রবিবার (৪ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় এই ১৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেন সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা।
    
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ইউনিট মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ৪ জুলাই সকাল পর্যন্ত এ হাসপাতালে ১৯৭ জন রোগী রয়েছেন। এর মধ্যে রেড জোনে ১০২, ইয়োলো জোনে ৫৫, আইসিইউতে ২০ ও এইচডিইউতে ২০ জন রয়েছেন। নতুন ভর্তি হয়েছেন ৪০ জন। ছাড়পত্র নিয়েছেন ৫৫ জন। আর হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে ৬ জন ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিট মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ভর্তি থেকে ৬৫ জন চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে পুরুষ ৩৩ ও মহিলা ৩২ জন। গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে মৃত্যু হয়েছে ২ জনের।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান বলেন, আজ ৪ জুলাই সকাল ৯টা পর্যন্ত এ হাসপাতালে ১২০ জন ভর্তি ছিলেন। এর মধ্য থেকে ছাড়পত্র নিয়েছেন ২২ জন। তবে নতুন করে ভর্তি হয়েছেন ২৪ জন। আইসিইউতে আছেন ৮ জন ও এইচডিইউতে আছে ১০ জন। আর মারা গেছেন ৬ জন। 

এদিকে, খুলনায় চতুর্থদিনের মত কঠোরভাবে লকডাইন চলছে। সড়কগুলোতে টহল দিচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। নগরীতে ৩৮টি ও জেলায় ২৬টি চেকপোষ্ট বসানো হয়েছে। মাঠে কাজ করছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা।

সড়কগুলোতে মানুষের চলাচল না থাকলেও এলাকায় অকারণে চলাচল করতে দেখা গেছে। তবে সড়কে বের হলে সঠিক কারণ দেখাতে না পারলে জরিমানা করা হচ্ছে। বন্ধ রয়েছে সবধরনের গণপরিবহন, ট্রেন চলাচল এবং দোকানপাট, মার্কেট, শপিংমল।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি