ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গাজীপুরে করোনায় নতুন শনাক্ত ১২৯ জন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৯, ৫ জুলাই ২০২১

গাজীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৩৫৭টি নমুনা পরীক্ষার মধ্যে তাদের পজিটিভ রিপোর্ট আসে। একই সময়ে মারা গেছেন ৩ জন।

এ পর্যন্ত জেলায় ৯১ হাজার ৭৯১ জনের নমুনা পরীক্ষায় সর্বমোট রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৮৭ জন। গত ২৪ ঘন্টায় সংক্রমণের হার ছিল ৩৬.১৩ ভাগ। এ পর্যন্ত  সুস্থ্য হয়েছেন ১১ হাজার ১৬০ জন, মারা গেছেন ২৪৯ জন। 

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য ও পোশাককর্মী ছাড়াও রয়েছেন নানা শ্রেণি পেশার মানুষ। সবচেয়ে বেশি আক্রান্ত গাজীপুর সিটি কর্পোরশন এলাকায়, মোট ৮ হাজার ৪০১ জন।

এদিকে, সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৫ম দিন সকাল থেকে মহাসড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি, পণ্যবাহী ট্রাক-লরি চলাচল। গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দূরপাল্লার যানবাহন বন্ধ রয়েছে। বিচ্ছিন্নভাবে ব্যাটারি চালিত অটোরিক্সা ও রিকশা চলাচল করছে। বন্ধ রয়েছে দোকানপাট ও বিপণি বিতান। 

কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ২৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে কাজ করছে পুলিশ। এছাড়া বিজিবি, র‌্যাব ও সেনাবাহিনীর টহল রয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি