ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

করোনায় খুলনা বিভাগে মৃত্যু ৪০, আক্রান্ত ১৮৬৫

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৫, ৬ জুলাই ২০২১

খুলনা বিভাগে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা কমলেও সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হয়েছে ৪০ জনের। এর আগে গতকাল সোমবার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল ৫১ জনের। নতুন করে বিভাগে করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ৮৬৫ জন। সবচেয়ে বেশি ৪৩২ জন আক্রান্ত হয়েছে কুষ্টিয়ায়।

মঙ্গলবার (৬ জুন) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। আর নতুন শনাক্ত নিয়ে বিভাগের ১০ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ হাজার ৮১১ জন। এদের মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩০৫ জন। এসব তথ্য নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। 

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় ১৪ জন, বাগেরহাটে ১ জন, সাতক্ষীরায় ১ জন, যশোরে ৬ জন, ঝিনাইদহ ১ জন, কুষ্টিয়ায় ১৩ জন, চুয়াডাঙ্গায় ১ জন ও মেহেরপুরে ৩ জনের মত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় খুলনায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৩৯ জন। মোট শনাক্ত ১৬ হাজার ৯৭৫ জন। মারা গেছেন ৩শ’ ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৭০২ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ১২৭ জন। মোট শনাক্ত ৪ হাজার ০২১ জন। মারা গেছেন ৯২ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭১৯ জন। সাতক্ষীরায় নতুন শনাক্ত ১১৩ জন। মোট শনাক্ত ৩ হাজার ৮৫৩ জন এবং মারা গেছেন ৭৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭২ জন। 

যশোরে শনাক্ত হয়েছেন আরও ২৭৯ জন। মোট শনাক্ত ১৩ হাজার ৮০০ জন। মারা গেছেন ১৮১ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন। নড়াইলে নতুন শনাক্ত ৭৩ জন। মোট শনাক্ত ৩ হাজার ১০৬ জন। মারা গেছেন ৫০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২১৪ জন।
 
মাগুরায় গত ২৪ ঘণ্টায় ৪৭ জন শনাক্ত হয়েছেন। মোট শনাক্ত ১ হাজার ৭৮১ জন। মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩৯ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৩০ জন। মোট শনাক্ত ৫ হাজার ০২০ জন। মারা গেছেন ১০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ০৯৯ জন। 

কুষ্টিয়ায় নতুন শনাক্ত ৪৩২ জন। মোট শনাক্ত ৯ হাজার ১৯৭ জন। মারা গেছেন ২৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ০১৮ জন। চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪০ জন। মোট শনাক্ত ৩ হাজার ৯৪৫ জন। মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৪৬ জন। 

মেহেরপুরে নতুন শনাক্ত ৭৫ জন। মোট শনাক্ত ২ হাজার ২০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৮ জন। 

এই নিয়ে খুলনা বিভাগে মোট শনাক্ত হলো ৬৩ হাজার ৮১১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩০৫ জন এবং সুস্থ হয়েছেন ৪১ হাজার ০৬৭ জন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি