ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হিলিতে চিকিৎসকসহ ১১ জনকে জরিমানা 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫৮, ৬ জুলাই ২০২১

দিনাজপুরের হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পথচারী ও দোকানীসহ ১০জনকে ৬ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও চিকিৎসক না হয়েও চিকিৎসা প্রদান করায় দুলাল হোসেন নামের এক ভুয়া চিকিৎসককে ১০ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত হিলি বাজার, ছাতনি, হরিহরপুর এলাকায় পুলিশ ও বিজিবির সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম তাদেরকে এই জরিমানা করেন। এসময় তার সহিত হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন, করোনা সংক্রামন বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত লকডাউন চলছে। লকডাউনে যেসব নির্দেশনা রয়েছে সেগুলো মানুষজন মানছেকিনা, মানুষজন স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করছে কিনা, যেসকল দোকানপাঠ বন্ধ থাকার কথা সেগুলো বন্ধ রাখছে কিনা এসব কিছু কার্যকরে আমরা কাজ করে যাচ্ছি। 

একেবারেই যারা এসব নির্দেশনা মানছেননা তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে। আজ স্বাস্থ্যবিধি না মানায় ও নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখায় পথচারী ও দোকানীসহ এমন ১০জনকে ৯ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও হরিহরপুর বাজারে রীতিমতো চেম্বার দিয়ে চিকিৎসক না হয়েও দুলাল হোসেন নামের এক ব্যাক্তি মানুষকে চিকিৎসা দিয়ে যাচ্ছিল ওই অপরাধে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে প্রশাসনের পক্ষ থেকে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি