ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে আক্রান্তের রেকর্ড, মৃত্যু ৭

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৭, ১২ জুলাই ২০২১

নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৬ জন। এদিন নতুন করে ২৩৬ জন করোনায় শনাক্ত হয়েছেন। যা এ যাবতকালে জেলার সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। 

সোমবার (১২ জুলাই) সকালে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

গতমাসের তুলনায় চলতি মাসে সংক্রমণ বেড়েছে কয়েকগুণ, বেড়ে চলছে মৃত্যুও। নতুন শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ। এদিকে চলমান বিধি নিষেধ অমান্য করায় ৮৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

যতই সময় বাড়ছে নোয়াখালীতে লকডাউন ততটাই ঢিলেঢালা হয়ে পড়ছে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও আগের তুলনায় কয়েকগুণ যানবাহন বেড়েছে বিভিন্ন সড়কে। তবে পুলিশের তল্লাশিতে কিছুটা ফাঁকা রয়েছে পৌর এলাকার সড়কগুলো। হাঁট-বাজার, কাঁচা বাজারগুলোতে মানুষের উপস্থিতি লক্ষণীয়। স্বাস্থ্যবিধি মানছেন না বেশির ভাগ মানুষ। গ্রামের বাজারগুলোর বেশির ভাগ দোকানপাট খোলা রয়েছে। 

স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে আইনশৃঙ্খলা বাহিনীর টহলের পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। লকডাউন অমান্য করায় রোববার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৫ মামলায় ৮৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৬৯৫টি নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে সদরে ৮০, সুবর্ণচরে ৭, হাতিয়ায় ৪,  বেগমগঞ্জে ৪৩, সোনাইমুড়ীতে ৭, চাটখিলে ৭, সেনবাগে ২৪, কোম্পানীগঞ্জে ৩৭ ও কবিরহাটে ২৭ জন রয়েছেন। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ হাজার ৭২২ জন। যার সুস্থ্য হয়েছেন ৭ হাজার ৮৭০ জন রোগী। 

জেলায় আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৫৯৪ জন। শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৬৪ জন রোগী।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে ও জনগণকে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে জেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৫টি মামলায় জরিমানা করা হয়েছে।
 
এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি