ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজও রাজশাহীতে ১৯ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৩, ১৫ জুলাই ২০২১ | আপডেট: ১০:২৪, ১৫ জুলাই ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন পজিটিভ শনাক্ত। বাকিদের মধ্যে ১২ জন উপসর্গ নিয়ে এবং দু’জন মারা যান করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায়। 

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ছয়জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার ছয়জন। 

মৃত ১৯ জনের মধ্যে ১৫ জন পুরুষ এবং চারজন নারী। এদের মধ্যে সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে চারজন ও ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন। 

এ নিয়ে চলতি মাসের ১৫ দিনে করোনা আক্রান্ত, উপসর্গ ও করোনামুক্ত হওয়ার পর পরবর্তী জটিলতা নিয়ে ২৬৭ জনের মৃত্যু হলো।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন। আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটের ৪৫৪টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৫০৭ জন। বাকিদের ওয়ার্ডে মেঝে ও বারাদ্দায় অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেয়া হচ্ছে। আইসিইউতে ভর্তি আছেন ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫০৭ জনের মধ্যে করোনা পজিটিভ ২৫১ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০৩ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া চিকিৎসা নিয়ে করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৫৩ জন।

এদিকে, রাজশাহীতে টানা চার দিন বাড়ার পর কমেছে করোনাভাইরাস সংক্রমণের হার। বুধবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৬৫০ জনের নমুনা পরীক্ষায় ১৬৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৭৯ শতাংশ কমে করোনা শনাক্তের হার ২৫ দশমিক ৮৫ শতাংশ। আগের দিন মঙ্গলবার ছিল ৩৪ দশমিক ৬৫ শতাংশ। 

রাজশাহী জেলা ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি