ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পদ্মায় তীব্রস্রোত, ফেরি পারাপারে সময় লাগছে দ্বিগুণ    

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ২২:০১, ১৮ জুলাই ২০২১ | আপডেট: ২২:০৩, ১৮ জুলাই ২০২১

পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে তীব্র স্রোত সৃষ্টি হয়েছে। এতে ফেরি পারাপারে দ্বিগুণ সময় লাগছে। স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে পারাপার হতে না পারায় কয়েকটি ফেরি চলাচল বন্ধ রয়েছে। 

এই ঘাটে বর্তমানে ১৭টি ফেরির মধ্যে ১৪টি চলাচল করছে। তবে গরুবাহী ট্রাকগুলো ফেরিতে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় বাংলাবাজার ঘাটে ৪ শতাধিক পণ্যবাহী ট্রাকসহ ছোট বড় যানবাহন আটকে পড়েছে। এদিকে ঢাকা থেকে ঘরমুখো মানুষের চাপ আজ সহনীয় পর্যায়ে রয়েছে। লঞ্চগুলো ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে পারাপার হচ্ছে। এই নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি ও ৮৭টি লঞ্চ চলাচল করছে। তবে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে বরাবরের মতোই উদাসীন ছিলো সাধারণ যাত্রীসহ অনেকেই। এদিকে ঘাট নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। 

বিআইডবিউটিসি'র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, অগ্রাধিকার ভিত্তিতে ঘাটে পশুবাহী ট্রাক, কাঁচামাল, এম্বুলেন্স ও লাশবাহী এ্যম্বুলেন্স আগে পারাপার করা হচেছ। তবে গত কয়েক দিন ধরে নৌরুটের পদ্মা নদীতে স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি