ঢাকা, রবিবার   ২৬ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২১ জুলাই ২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু কমেছে। এ সময়ে ৭৯০ জন নতুন রোগী শনাক্ত ও ৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ হার ২৩ দশমিক ৭৬ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্ট, কক্সবাজার মেডিক্যাল কলেজ ও চট্টগ্রামের নয় ল্যাবে গতকাল ৩ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন ৭৯০ জন পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ৫৬১ জন ও ১৪ উপজেলার ২২৯ জন রয়েছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ রাউজানে ৭৪ জন, হাটহাজারীতে ৫০ জন, ফটিকছড়িতে ৩৭ জন, বোয়ালখালী ও সীতাকুণ্ডে ১৩ জন করে, লোহাগাড়ায় ১২ জন,  সাতকানিয়ায় ৮ জন, মিরসরাইয়ে ৬ জন, পটিয়ায় ৫ জন, সন্দ্বীপে ৪ জন, রাঙ্গুনিয়া, বাঁশখালী ও আনোয়ারায় ২ জন করে এবং চন্দনাইশে ১ জন রয়েছেন। জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৭৩ হাজার ৩৮২ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৫৫ হাজার ৬৪৩ জন ও গ্রামের ১৭ হাজার ৭৩৯ জন।  

গতকাল করোনাভাইরাসে শহরের ৩ জন ও গ্রামের একজন মারা গেছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে ৮৬০ জন হয়েছে। এতে শহরের বাসিন্দা ৫২৯ জন ও গ্রামের ৩৩১ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ২৫৩ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৫৩ হাজার ১৩০ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৩৮৫ জন ও ঘরে থেকে চিকিৎসায় সুস্থ হন ৪৫ হাজার ৭৪৫ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ২১৩ জন এবং ছাড়পত্র নেন ১৯২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ১১৭ জন।

উল্লেখ্য, গতকাল ৪ জনের মৃত্যুর মধ্য দিয়ে চলতি মাসের প্রথম বিশ দিনে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৩ জনে। গত এপ্রিল, মে ও জুন মাসের প্রথম ২০ দিনে যথাক্রমে ৮৮, ৬৯ ও ৩৯ করোনা রোগীর মৃত্যু হয়েছিল। আগের দিন করোনাকালের সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়। এ সময় ৯২৫ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হার ছিল ৩৬ দশমিক ৪৬ শতাংশ।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি