ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খুলনার তিন হাসপাতালে আজও ১২ জনের মৃত্যু

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৫, ২৮ জুলাই ২০২১

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৫ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন এবং গাজী মেডিকেল হাসপাতালে ৪ জন মারা যায়।

আজ বুধবার (২৮ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায়ও কোনো রোগীর মৃত্যু হয়নি। প্রসঙ্গত্ব, গতকাল মঙ্গলবার খুলনায় ১১ জন ও সোমবার ১৮ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের মুখপাত্র ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত একজন ও উপসর্গ নিয়ে চারজন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন। যার মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়ালো জোনে ৪৮ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২৭ জন। আর সুস্থ হয়ে ফিরে গেছেন ২১ জন।

শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- নগরীর ছোট বয়রা এলাকার এমএ রউফ (৮২), লবনচরা ওয়াজেদনগরের মোঃ ফারুক হোসেন (৬২) ও রূপসা রহিমনগরের আব্দুল আজিজ (৮০)। করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪০ জন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৫ জন রোগী। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন একজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন, তার মধ্যে ১৯ জন পুরুষ ও ২১ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন, আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কোন রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৪ জন ভর্তি রয়েছেন। নতুন করে ভর্তি হয়েছেন ৮ জন, আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন নগরীর আহসান আহমেদ রোডের রবিন্দ্রনাথ দাস (৬৪), টুটপাড়া মহিরবাড়ীর খালপাড়ের তরিকুল ইসলাম (৬৩) ও দৌলতপুরের মুন্সিপাড়ায় মাহাবুবা আনোয়ারা (৪০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ৭৩ জন। 

গতকাল আরটিপিসিআর ল্যাবে ২৮ জনের নুমনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি