ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মানববন্ধন করে বাঘ দিবস পালন

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:২৪, ২৯ জুলাই ২০২১

মানববন্ধন করে মোংলায় বিশ্ব বাঘ দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে প্রেস ক্লব চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন, সুন্দরবন সাংবাদিক ফোরাম, ওয়াটার কিপার্স বাংলাদেশ ও পশুর রিভার ওয়াটারকিপার নামে সংগঠনগুলো এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন থেকে বক্তরা বলেন, বাঘের আবাসস্থল সুন্দরবন রক্ষা করতে হবে। বাঘ বাঁচলে যেমন সুন্দরবন বাঁচবে, ঠিক তেমনি সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে। চোরাকারবারি সিন্ডিকেট এবং মুনাফালোভী ব্যবসা-বানিজ্য’র কারনে পরিকাল্পিত ভাবে বাঘ হত্যা এবং সুন্দরবনকে ধ্বংস করা হচ্ছে। ২০১০ সালে রাশিয়ায় অনুষ্ঠিত বাঘ শীর্ষ সম্মেলনের সিদ্ধান্ত ছিলো ২০২২ সালের মধ্যে বাঘের সংখ্যা দ্বিগুন করতে হবে। সেই সিদ্ধান্ত বাস্তবায়নে আমরা ব্যর্থ হচ্ছি। বাঘ ও সুন্দরবন বিনাশী সকল কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হতে হবে। 

বাঘের আবাসস্থল সুন্দরবন রক্ষার দাবীতে মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর মোংলার আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। সমাবেশে বক্তব্য রাখেন সুন্দরবন সাংবাদিক ফোরাম মোংলার সভাপতি আহসান হাবীব হাসান, সাধারণ সম্পাদক সাংবাদিক আবু হোসাইন সুমন, সহ সম্পাদক আবুু হাসান, বাপা নেতা নাজমুল হক, গীতিকার মোল্যা আল মামুন, কমলা সরকার, আব্দুর রশিদ হাওলাদার, আলম গাজী, বিজন কুমার বৈদ্য, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার  মাহারুফ বিল্লাহ, শেখ রাসেল প্রমূখ। 

এর আগে এদিন সকাল ১১টায় মোংলা প্রেসক্লাব মিলনায়তনে ”বাঘ বাঁচাও, সুন্দরবন বাঁচাও” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি