ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীতে করোনায় প্রাণ হারালেন আরও ১৮ জন

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৩, ১ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু হয়েছে আরও ১৮ জনের। তাদের মধ্যে ছয়জন পজিটিভ শনাক্ত এবং উপসর্গ নিয়ে মারা যান সাতজন। এছাড়া নেগেটিভ হওয়ার পর করোনা পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও পাঁচজন।

রোববার (১ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে এই ১৮ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন ও কুষ্টিয়ার একজন।

এদের মধ্যে ১১ জন পুরুষ এবং সাতজন নারী। যাদের পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে চারজন এবং ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে পাঁচজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৫৩ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪১৮ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৮ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৯৫ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৬০ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৩ জন।

হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে আবারও বেড়েছে করোনা সংক্রমণ। শনিবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৪২৮ জনের নমুনা পরীক্ষায় ১৪০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৩৯ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩২ দশমিক ৭১ শতাংশে। যা আগের দিন শুক্রবার ছিল ২৪ দশমিক ৩২ শতাংশ। এর আগে গত বৃহস্পতিবার ছিল ২২ দশমিক ৮৮ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি