ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে আরও ১৯ মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৬, ৩ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত সাতজন এবং উপসর্গ নিয়ে মারা যান ১১ জন। এছাড়া করোনামুক্ত হওয়ার পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও একজন। 

মঙ্গলবার (৩ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুজন ও পাবনার একজন। এদের মধ্যে নয়জন পুরুষ এবং ১০ জন নারী। 

তাদের আটজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৪৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৩৯২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৭৩ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৪৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হওয়ার পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭২ জন।

হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে আবার বেড়েছে করোনা সংক্রমণের হার। সোমবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়, তাতে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।
যা আগের দিনের চেয়ে শূন্য ৫৭ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ৭৪ শতাংশে। আগের দিন রোববার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ। এর আগে গত শনিবার ছিল ৩২ দশমিক ৭১ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি