ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে আরও মৃত্যু ১৮

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৫, ৮ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত ছয়জন এবং উপসর্গ নিয়ে ১০ জন মারা যান। এছাড়া দুইজনের মৃত্যু হয় করোনামুক্ত হওয়ার পর পরবর্তী স্বাস্থ্য জটিলতায়। 

রোববার (৮ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে এই ১৮ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের তিনজন এবং নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ার একজন করে।  

তাদের মধ্যে ১০ জন পুরুষ ও আটজন নারী। যাদের সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।  

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৫২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪২ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৪০৫ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ২১২ জন পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১২৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭০ জন।

পরিচালক জানান, রাজশাহীতে বেড়েছে করোনা সংক্রমণের হার। শনিবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছে ১৩৪ জন। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪২ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৪ দশমিক ৬৩ শতাংশে। এর আগের দিন শুক্রবার ছিল ৩০ দশমিক ২১ শতাংশ। এছাড়া গত বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৮২ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি