ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

লালপুরে নারী গুড় ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৯, ৪ আগস্ট ২০২১

নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির দায়ে মোছাঃ নাজমা বেগম (৩৫) নামে এক নারী গুড় ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে তাকে আটক করা হয়েছে

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে উপজেলার ইসলামপুর বালিতিতা গ্রামে অভিযান চালায় র‌্যাব-৫ একটি দল। দণ্ডিত নাজমা বেগম উপজেলার ইসলামপুর বালিতিতা গ্রামের মোঃ তুহিনের মেয়ে।

সিপিসি-২, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্টেট শাম্মী আক্তারের নেতৃত্বে মঙ্গলবার রাতে ইসলামপুর বালিতিতা গ্রামে অভিযান চালানো হয়। অভিযানকালে নাজমা বেগমের কারখানা থেকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত ১২ হাজার কেজি ভেজাল গুড়, ৫০০ কেজি চিনি, ৩ কেজি কাপড়ের রং ও ৪৭ কেজি আটা জব্দ করা হয়। 

এমসময় ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে মোছাঃ নাজমা বেগম আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নাজমা বেগমকে ২ লাখ টাকা জরিমানা করেন। 

আদায়কৃত জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ৫০০ কেজি চিনি ও ৪৭ কেজি আটা জব্দ করা হয়। যা পরবর্তীতে নিলামে বিক্রি করে সেই অর্থ সরকারি কোষাগারে জমা করার নির্দেশ দেন বিচারক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি