ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজশাহীর কোভিড ইউনিটে আরও ১১ মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৯, ৯ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের কোভিড ইউনিটে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত সাতজন এবং উপসর্গ নিয়ে মারা যান চারজন। 

সোমবার (৯ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে এই ১১ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের একজনজন, নাটোরের দুইজন, নওগাঁ একজন ও পাবনার দুইজন। এদের মধ্যে সাতজন পুরুষ ও চারজন নারী। মৃতদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন এবং শূন্য থেকে ১০ বছর বয়সের মধ্যে একজন শিশুর মৃত্যু হয়।

তিনি জানান, কোভিড ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন রোগি ভর্তি হয়েছে ৪২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৯৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ২১১ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১১৪ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৭৪ জন।

পরিচালক জানান, রোববার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়, তার মধ্যে ৯৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭ দশমিক ৩৮ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ২৫ শতাংশে। এর আগের দিন শনিবার ছিল ৩৪ দশমিক ৬৩ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি