ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীর কোভিড ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৮, ১২ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোভিড ইউনিটে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত পাঁচজন এবং উপসর্গ নিয়ে মারা যান তিনজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় আরও একজনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে এই ৯ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, পাবনার দুইজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী। যাদের মধ্যে তিনজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে চারজন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৩৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৪২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৮০ জন পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৯৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৫ জন।

পরিচালক জানান, বুধবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে দশমিক ১৭ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৮ দশমিক ৬৩ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল ২৮ দশমিক ৮০ শতাংশ। এছাড়া গত সোমবার শনাক্তের হার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি