ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীর কোভিড ইউনিটে আরও ১১ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৩, ১৪ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোভিড আক্রান্ত আরও ১১ মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত নয়জন এবং উপসর্গ নিয়ে ও করোনামুক্ত হয়ে পরবর্তি জটিলতায় একজন করে দু’জন মারা যান। 

শনিবার (১৪ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে এই ১১ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের চারজন, নওগাঁর দুইজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী। যাদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৪ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৩০ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।

হাসপাতাল পরিচালক আরও জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৭৯ জন করোনা পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৯০ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬১ জন।

তিনি জানান, শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ১০৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৩৭ শতাংশ বেড়ে সংক্রমণের হার ২৯ দশমিক ৫২ শতাংশ। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ২৫ দশমিক ১৫ শতাংশ। এর আগে গত বুধবার রাজশাহীতে সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি