ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজশাহীতে করোনায় আরও ১২ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৭, ১৫ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিশ শনাক্ত সাতজন এবং উপসর্গ নিয়ে মারা যান আরও পাঁচজন। 

রোববার সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ১২ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার একজন। এদের মধ্যে ছয়জন পুরুষ ও ছয়জন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে পাঁচজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৫ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৩ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩১৪ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

তিনি আরও জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৮১ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৭৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৫৬ জন।

পরিচালক জানান, শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২১৩টি নমুনা পরীক্ষায় ৪১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১০ দশমিক ২৭ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ২৫ শতাংশে। এর আগের দিন শুক্রবার ছিল ২৯ দশমিক ৫২ শতাংশ। গত বৃহস্পতিবার রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ছিল ২৫ দশমিক ১৫ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি