ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

স্ট্যাম্পে লিখিত দিয়ে ৯ হরিণ শিকারীর আত্মসমর্পণ 

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:১৯, ১৬ আগস্ট ২০২১

স্ট্যাম্পে লিখিত দিয়ে সুন্দরবনের ৯ হরিণ শিকারী আত্মসমর্পণ করেছে। আত্মসমর্পণকারীরা দীর্ঘদিন ধরে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করেন হরিণ শিকারের পাশাপাশি কীটনাশক দিয়ে মাছও শিকার করতো।

সোমবার (১৬ আগস্ট) সকালে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বনকর্মকর্তার কাছে এসে তারা আত্নসমর্পণ করেন। রেঞ্জের এসিএফ (সহকারী বন সংরক্ষক) মোঃ এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন। 

আত্মসমর্পণকারী হরিণ শিকারীরা হলেন- সাজ্জাক ব্যাপারি (২৫), এমদাদুল সরদার (২৮), মহিদুল শেখ (৩০), রেজাউল শেখ (৩৫), জাহাঙ্গীর মোল্যা (৩০), বাচ্চু মৌছাল্লি (৩৫), আতাউর খাঁন (৩৫), রুবেল শেখ (২৮) ও ফরিদ জোমাদ্দার (৩৮)। তাদের বাড়ী উপজেলার সুন্দরবন ও চিলা ইউনিয়নে। 

এসিএফ এনামুল হক বলেন, আত্মসমর্পণকারীরা দীর্ঘদিন সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করেন হরিণ শিকারের পাশাপাশি কীটনাশক বা বিষ দিয়ে মাছও শিকার করতো। তারা সোমবার চাঁদপাই রেঞ্জের কার্যালয়ে এসে ৩শ’ টাকার স্ট্যাম্পে লিখিত দিয়ে এবং পবিত্র কুরআন শরীফ শপথ করে এসব অপকর্মে আর জড়িত হবেন না বলে অঙ্গিকার করেন। 

এর তিন মাস আগে আরও ১৮ হরিণ শিকারী আত্মসমর্পণ করেন বলেও জানান এসিএফ এনামুল হক। 

হরিণ শিকারীদের আত্মসমর্পণের সময় সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান, চাঁদপাই রেঞ্জের সহ-ব্যবস্থাপনা সংগঠন সিএসসির বর্তমান আহবায়ক ও সাবেক চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম রাসেল, ইউপি সদস্য অলিয়ার রহমান সরদার ও বনকর্মী মিজানুর রহমান উপস্থিত ছিলেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি