ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শরণখোলায় ব্রিজ ভেঙ্গে খালে, জনদুর্ভোগ

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৮, ১৭ আগস্ট ২০২১

বাগেরহাটের শরণখোলায় রায়েন্দা খালের উপর নির্মিত সেতুটি ভেঙ্গে পড়েছে। যার ফলে সেতু দিয়ে সব ধরনের চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষ।

সোমবার (১৬) আগস্ট) গভীর রাতে খোন্তাকাটা ইউনিয়ন ও রায়েন্দা ইউনিয়নের সংযোগ সেতুটি ভেঙ্গে যায়। 
এর আগে গত বছর সেতুটি একদিকে হেলে পড়েছিল। সে সময় সংস্কার করে সাময়িক চলাচলের ব্যবস্থা করেছিল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

স্থানীয় বাসিন্দা তাইজুল ইসলাম বলেন, এই সেতুটি দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ ছিলো। তারপরেও আমরা কোনোরকম যাতায়াত করতাম। সকালে এসে দেখি এটি ভেঙ্গে খালে পড়ে আছে। এতে আমাদের দুই পাড়ের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

মোশাররফ হোসেন মনি, ফারুক হাওলাদারসহ কয়েকজন জানান, সেতুটি প্রায় সাত-আট বছর ধরে চলাচলের প্রায় অযোগ্য অবস্থায় ছিলো। গত বছর একবার হেলেও পড়ে। অনেকবার বলা জানানো সত্ত্বেও কর্তৃপক্ষের উদাসীনতায় আজ সেতুটির এই অবস্থা। অতি দ্রুত সেতুটি সংস্কার করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার দাবি জানিয়েছেন তারা।

রায়েন্দা ইউপি চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন বলেন, খোন্তাকাটা এবং রায়েন্দা ইউনিয়নবাসীর যাতায়াতের জন্য সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। সেতুটি গতকাল রাতে হঠাৎ ভেঙ্গে পড়ে। ফলে যানবাহনসহ সব ধরনের চলাচল বন্ধ হয়ে গেছে। আমরা এলজিইডি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি যেন দ্রুত সেতুটি মেরামত করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান বলেন, কয়েক বছর আগে সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ এবং যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। সেতুটি অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প লোহার সেতু করা হয়েছিল।

এছাড়া এখানে নতুন সেতু নির্মাণের জন্য সম্ভ্যাব্যতা যাচাইয়ের কাজ চলছে বলেও জানান এই কর্মকর্তা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি