ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মৃত্যুর গুজব ছড়িয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা-ভাংচুর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৯, ১৮ আগস্ট ২০২১

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় মৃত্যুর গুজব ছড়িয়ে প্রতিপক্ষের বাড়ি ঘরে ব্যাপক হামলা, ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৭ আগস্ট) ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামের বকসী বাড়িতে এই ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রবাসে যাওয়ার টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে গত ১ আগস্ট রাতে জেলার সদর উপজেলার ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামে বকসি বাড়ির আকতার হোসেন উপর হামলা করে স্থানীয় হামদু মিয়া ও তার সমর্থকরা। এই ঘটনায় ৪ আগস্ট রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় আকতার হোসেনের স্ত্রী মুন্নী আক্তার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। 

এর বিপরীতে হামদু মিয়া ১২ আগস্ট রাতে আকতার হোসেনের স্ত্রী কোহিনূর বেগমসহ ৯ জনকে আসামী করে একটি কাউন্টার মামলা দায়ের করেন, যা পুলিশ গ্রহণ করে। এরপর আসামীরা প্রকাশ্যে এলাকায় চলে আসে। এরপর হামদু মিয়া তার সমর্থকদের নিয়ে সোমবার সকালে আকতার হোসেনের বাড়িতে অর্তকিত হামলা করে। পরবর্তীতে এই নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ঘটনায় হামদু মিয়াসহ উভয়পক্ষের ৫ থেকে ৭ জন আহত হয়। আহতরা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

মঙ্গলবার সকালে হামদু মিয়া মারা গেছে এই গুজব ছড়িয়ে স্থানীয় জয়নল মিয়া, শফিকুল ও কামালের নেতৃত্বে আকতার হোসেন তার সমর্থকদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। 

আকতার হোসেন জানান, কোন প্রকার কারণ ছাড়াই তারা আমাদের হামলা চালিয়েছে। তাদের দাবি হামদু মিয়া মারা গেছে। অথচ হামদু মিয়া সদর হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, উভয়পক্ষের মামলা আছে। আসামীদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত আছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি