ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

রাজশাহীতে করোনায় প্রাণ গেল আরও ৯ জনের

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৫, ১৯ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত পাঁচজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন তিনজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় মৃত্যু হয়েছে আরও একজনের। এদের মধ্যে পাঁচজন পুরুষ ও চারজন নারী।

বৃহস্পতিবার সকাল ৬টার পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ৯ জনের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার পাঁচজন। চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৩০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৮ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৫৪ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

পরিচালক জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৪০ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৭৪ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৪০ জন।

বুধবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৬টি নমুনা পরীক্ষায় ৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক ৪২ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ। যা আগের দিন মঙ্গলবার ছিল ১৬ দশমিক ৪৫ শতাংশ। এর আগে গত সোমবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৫ দশমিক ২৭ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি