ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

৩৩৩ নম্বরে ফোন দিয়ে খাদ্য সহায়তা পেল ৫ শতাধিক পরিবার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০১, ১৯ আগস্ট ২০২১

করোনা মহামারি দুর্যোগে কাজ না থাকায় ঘরবন্দী মানুষ অসহায় হয়ে পড়েছে। অনেকে লজ্জ্বায় সাহায্যও চাইতে পারছে না। এসব মানুষের অসহায়ত্বের কথা ভেবে সরকার চালু করে জাতীয় কল সেন্টার। অসহায় মানুষরা ৩৩৩ নম্বরে ফোন করলে তাদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। যশোরের শার্শা উপজেলায় সপ্তাহে প্রায় ৫ শতাধিক অসহায় দরিদ্র মানুষ ফোন কলের মাধ্যমে এই খাদ্য সহায়তা পাচ্ছেন।

সরেজমিনে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সামনে দেখা যায় প্রায় ৩৩৩ নাম্বরে ফোন দেওয়া ৭৫ জন উপকারভোগীকে ১০ কেজি চাল, ৫ কেজি আটা, দুই লিটার তেল, এক কেজি ডাল ও এক কেজি লবণ দেওয়া হচ্ছে।

উপকারভোগী শার্শার মহিদুল ইসলাম, স্বরুপদাহ গ্রামের খোদেজা বেগম, মনোয়ারা বেগম জানান, করোনার মধ্যে তাদের কোন কাজ নেই। লজ্জায় কারো কাছে হাত পাততেও পারছেন না। তাই সরকারের ৩৩৩ নম্বরে ফোন দিয়ে আজ তারা এ সহায়তা পেয়েছেন।

শার্শা উপজেলা প্রকল্প কর্মকর্তা লাল্টু মিয়া বলেন, যারা ৩৩৩ নম্বরে ফোন করছে তাদের তালিকা তৈরি করা হচ্ছে। তবে সামাজিকভাবে এরা যাতে হেয় প্রতিপন্ন না হয় তার জন্য পরিচয় গোপন রাখা হচ্ছে। খাদ্যসংকটে পড়ে ৩৩৩-এ কল করা উপজেলার বিভিন্ন এলাকার প্রতিদিন ৫০ থেকে ১০০ জনকে সরকারের এ ত্রাণ সামগ্রী দেওয়া হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথিলা বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩৩৩-এ কল করা অসহায় ব্যক্তিসহ এ উপজেলার বিভিন্ন পেশার কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এছাড়া করোনায় আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ ও খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। যারা ফোন দিয়ে এ সহায়তা নিচ্ছেন তাদের ডাটাবেজ ও তালিকা তৈরি করা হচ্ছে। একজন উপকারভোগী যাতে বার বার এ সাহায্য নিতে না পারে তার জন্য এ ডাটাবেজ।

যারা জাতীয় পরিচয়পত্র দিয়ে সরকারের এ ত্রাণ সামগ্রী নিবেন তাদের পরিচয় গোপন রাখা হবে। এ পর্যন্ত প্রতি সপ্তাহে ৫ শতাধিক পরিবার এ সহায়তা নিচ্ছেন বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি