ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

প্রকৃতিকে রক্ষা করতে গাছ লাগানোর বিকল্প নেই: আমিনুল ইসলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১, ২০ আগস্ট ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, উন্নত বিশ্বের ক্রমাগত কার্বন নিঃসরনের কারণে বিশ্ব পরিবেশ যে ভয়াবহ হুমকির মুখে পতিত হতে চলেছে, এই ভয়াবহ পরিস্থিতি থেকে ধরনীকে বাঁচাতে জননেত্রী শেখ হাসিনা ঘোষিত দেশব্যাপী ব্যাপকভাবে গাছ লাগানোর বিকল্প নেই। তাই এই কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহবান জানাচ্ছি।

বুধবার (১৮ আগষ্ট) দুপুর ১২টায় স্থানীয় প্যারাগন কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে গাছের চারা বিতরণ কালে তিনি এসব কথা বলেন। 

জাতীয় শোক দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় ১০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, পিতা হারানোর মাস শোকাবহ আগস্টে শোককে শক্তিতে পরিণত করতে হবে। আর সারাদেশে তৃণমূল নেতাকর্মীরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও দেশের স্বাধীনতার বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্রকে নস্যাৎ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে ভূমিকা রাখতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জান মোহাম্মদ সিকদার ও সহ-সভাপতি শ্রীনিবাস দাশ সাগর।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্ব করেন। উপজেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, কোষাধ্যক্ষ হাজ্বী মাহমুদুল হক, বন ও পরিবেশ সম্পাদক মঞ্জুর আহমদ, উপ-দপ্তর সম্পাদক এম.এস মামুন, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু, চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি