ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩২, ২৮ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে প্রতিদিন মৃত্যুর সংখ্যা কমতে থাকলেও আজ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আটজনের। তাদের মধ্যে একজন পজিটিভ শনাক্ত এবং সাতজন মারা যান শ্বাসকষ্টসহ উপসর্গ নিয়ে। রামেকে গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ৪, এর আগের দিন ছিল ৬।

শনিবার (২৮ আগস্ট) সকাল ৬টা মধ্যে এই আটজনের মৃত্যু হয়। এদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার একজন। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকি চারজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন নয়জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৭৭ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৮৪ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৭ জন।

হাসপাতাল পরিচালক জানান, রাজশাহীতে গত তিন মাসের মধ্যে শুক্রবার সবচেয়ে কম করোনা শনাক্ত হার ছিল। এদিন দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১০ দশমিক ৭ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৮ দশমিক ৩৩ শতাংশে। এর আগের দিন বৃহস্পতিবার ছিল ১৯ দশমিক ০৩ শতাংশ। এছাড়া গত বুধবার শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ।
এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি