ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রাজশাহীতে ফের করোনায় মৃত্যু বেড়েছে

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৬, ৩০ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ক্রমাগত কয়েকদিন করোনায় মৃত্যুর সংখ্যা কমার পর ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ১৪ জনের মৃত্যু হয়েছে। তবে জেলায় করোনায় শনাক্তের হার কমেছে। আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪৭ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৮৪ শতাংশে। 

সোমবার (৩০ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে এই ১৪ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত সাতজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয়জন। এছাড়া করোনা নেগেটিভ হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে একজনের। এদের মধ্যে সাতজন পুরুষ ও সাতজন নারী।

সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের পাঁচজন, নওগাঁর একজন, পাবনার একজন ও মেহেরপুরে একজন। যাদের মধ্যে আটজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে চারজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৬১ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৯ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৯ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, রোববার রাজশাহী জেলার ২১৮টি নমুনা পরীক্ষায় ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪৭ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৮৪ শতাংশে। এর আগের দিন শনিবার ছিল ২১ দশমিক ৩১ শতাংশ। এর আগে গত শুক্রবার শনাক্তের হার ছিল ৮ দশমিক ৩৩ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি