ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সন্দ্বীপে অক্সিজেন কনসেনট্রেটর দিলেন ড. সালেহা কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫০, ৩১ আগস্ট ২০২১

করোনা মহামারীকালে অক্সিজেন সংকট দূরীকরণের লক্ষ্যে সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে 'অক্সিজেন কনসেনট্রেটর' দিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ড. সালেহা কাদের।

আজ ৩১ আগষ্ট(মঙ্গলবার) স্বাস্থ্য কমপ্লেক্সে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে নেতৃবৃন্দরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলুল করিমের হাতে এই অক্সিজেন কনসেনট্রেটর তুলে দেন।

এসময় প্রতিক্রিয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলুল করিম বলেন, সন্দ্বীপে এই পর্যন্ত ৬৬৭ জন লোক করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের মধ্যে বেশিরভাগ মানুষ অক্সিজেন সংকটের কারণে শ্বাসকষ্টে ভুগছে। যার জন্য এই মুহুর্তে সর্বোত্তম ঔষধ অক্সিজেন কনসেন্ট্রটর। কারণ এটা রিফিল করা লাগেনা এবং রেডিমেট অক্সিজেন জেনারেট করতে পারে। ড. সালেহা কাদের কর্তৃক প্রদানকৃত অক্সিজেন কনসেনট্রেটর সন্দ্বীপে করোনা আক্রান্ত রোগীদের জন্য বিশেষ চিকিৎসা উপকরণ বলে আমি মনে করি। আমি স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ড. সালেহা কাদেরের আনন্দচিত্তের এই দান ও কৃতজ্ঞচিত্তে গ্রহণ করলাম।

চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এর প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের বলেন, করোনার এই কঠিন পরিস্থিতিতে আমরা কেউই নিরাপদ নই। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে প্রতিদিনই দেখছি অক্সিজেন সংকটের কারণে সাগর পাড়ি দিয়ে অনেক রোগীকে চট্টগ্রামে আনা হচ্ছে। এটা আমাকে ভীষণ পীড়া দেয় যার কারণে গাছুয়া হাসপাতালে অক্সিজেন সেন্টারে এটি দিতে পেরে ভালো লাগছে। যাদের সামর্থ্য আছে তারা যেন এই দানে অংশগ্রহণ করার জন্য আহবান জানাই। মানুষের কল্যাণের জন্য যেকোনো সময় আমার সহযোগিতা অব্যাহত থাকবে ইনশাল্লাহ। 

সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, সন্দ্বীপে অক্সিজেনের ঘাটতি থাকায় সংগঠনের পক্ষ থেকে ড. সালেহা কাদের এর কাছে অক্সিজেন কনসেনট্রেটর দেওয়ার দাবি জানিয়েছিলাম তিনি সেটা আনন্দচিত্তে সেটা গ্রহণ করেছেন। এই জন্য কমিটির পক্ষ থেকে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সমাজের বিত্তবানেরা যদি এই কঠিন সময়ে অসহায়দের পাশে দাঁড়ান তাহলে এই সংকট কেটে যাবে।
 
অক্সিজেন কনসেনট্রেটর প্রদানকালে উপস্থিত ছিলেন, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার, এবি কলেজ শাখার সাবেক যুগ্ম সম্পাদক শরীফুল আলম সৌরভ, এবি কলেজ শাখার সমন্বয়ক জিহাদ বাবু, এবি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান বিপ্লব, এবি কলেজ শাখার (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক অরিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক পারভেজ, এম আর কলেজ শাখার প্রচার সম্পাদক শাকিল পাটোয়ারী এবং জিহাদসহ প্রমুখ।

প্রসঙ্গত, ড. সালেহা কাদের করোনাকালে সন্দ্বীপের মানুষের কাছে নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন। খাদ্য সামগ্রী, করোনা সামগ্রী দিয়ে দফায় দফায় সাহায্য সহযোগিতা করেছেন যেটা সর্বমহলে প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ অক্টোবর এক ঝাঁক শেকড় সন্ধানী, সৃজনশীল ও স্বপ্নবান তরুণদের নিয়ে বাহান্ন ও একাত্তরের চেতনায় কাজী ইফতেখারুল আলম তারেক গড়ে তোলেন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন। বিগত এক যুগেরও বেশি সময় ধরে নানান প্রতিকূলতা অতিক্রম করে অত্যন্ত গৌরবের সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, সামাজিক, মানবিক, পরিবেশবান্ধব এই সংগঠনটি নিস্তরঙ্গ জনসমাজে সৃষ্টিশীলতার ঝংকার সৃষ্টি করেছে। শোষণমুক্ত ও সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষে শতাধিক কর্মসূচির মাধ্যমে সংগঠনটি একটি মাইলফলক সৃষ্টি করেছে। যা সন্দ্বীপের আর্থসামাজিক প্রেক্ষাপটে দারুণ সাড়া ফেলেছে। সংগঠনটি বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি