ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে প্রাণ গেল আরও ১০ জনের

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৫, ১ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত চারজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন চারজন। এছাড়া করোনা নেগেটিভ হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে দুইজনের। 

বুধবার (১ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ১০ জনের মৃত্যু হয়। এদের মধ্যে চারজন পুরুষ ও ছয়জন নারী। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের দুইজন ও নওগাঁর একজন। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২০ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪৫ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৪ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৬ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক ৯৮ শতাংশ বেড়ে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৪৩ শতাংশ। এর আগের দিন সোমবার ১১ দশমিক ৪৫ শতাংশ। এছাড়া গত রোববার শনাক্তের হার ছিল ১২ দশমিক ৮৪ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি